ডিএসসিসি প্রশাসক

বরখাস্ত প্রকৌশলী আশিকুরের অনিয়ম আইনিভাবে মোকাবিলা করা হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বরখাস্ত হওয়া প্রধান প্রকৌশলী আশিকুর রহমানের অনিয়ম ও বিশৃঙ্খলা আইনগতভাবে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন সংস্থাটির প্রশাসক ড. মুহ. শের আলী।

বুধবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগর ভবনের জরুরি পরিচালন কেন্দ্রে (শীতলক্ষ্যা হল) ‘মশক নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ে বাস্তবায়িত কার্যক্রম’ সরাসরি তদারকি শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে প্রশাসক এ কথা বলেন।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ১৪ আগস্ট ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমানকে বরখাস্ত করে ডিএসসিসি। তিনি ডিএসসিসির সাবেক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ঘনিষ্ঠ ছিলেন। তবে গত সোমবার (২ সেপ্টেম্বর) বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে নগরভবনে ঢুকে মহড়া দেন আশিকুর। এরপর থেকে তিনি নগরভবনে নিয়মিত অফিস করছেন। বিধি বহির্ভূতভাবে বিভিন্ন ফাইলে স্বাক্ষরও করছেন।

এ নিয়ে ২ সেপ্টেম্বর ‘দলবল নিয়ে অফিস করলেন ডিএসসিসির বরখাস্ত প্রকৌশলী’ শিরোনামে জাগো নিউজে একটি প্রতিবেদন প্রকাশ হয়। তারপরও নগর কর্তৃপক্ষের টনক নড়েনি।

জাগো নিউজের ওই প্রতিবেদকের প্রশ্নের জবাবে ডিএসসিসির প্রশাসক শের আলী বলেন, আমি যতদূর শুনেছি, তার সাময়িক বরখাস্তের আদেশটি মহামান্য আদালত সাময়িক স্থগিত করেছেন। আদালতের আদেশ থাকলে তা প্রতিপালন করতে আমরা সবাই বাধ্য। আমরা আদালতের আদেশটি এখনো পাইনি।

ডিএসসিসি প্রশাসক, বরখাস্ত প্রকৌশলী আশিকুরের অনিয়ম আইনিভাবে মোকাবিলা করা হবে

তিনি বলেন, আপনারা জানেন, যিনি কনসার্ন ব্যক্তি তিনি আদালতের আদেশটি দ্রুত সংগ্রহ করে তার সঙ্গে রাখেন। আর আদালত থেকে সংশ্লিষ্ট আদেশ সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা সংস্থায় অফিসিয়ালি আসতে একটু সময় লাগে। আমরা দ্রুতই আদেশ পেয়ে যাবো। আদেশটি পেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আইনজীবীর মাধ্যমে প্রয়োজনীয় আইনগত কার্যক্রম নেবে।

আদালতের আদেশ দাপ্তরিকভাবে আপনাদের কাছে না আসা সত্ত্বেও সংশ্লিষ্ট কর্মকর্তা কীভাবে এখনো অফিস করছেন এবং এ ধরনের কার্যক্রমকে পেশীশক্তির ব্যবহার মনে করেন কি না- এমন প্রশ্নে সংস্থাটির প্রশাসক বলেন, সব ক্ষেত্রে একটি সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়ার জন্য আমাদের ছাত্র-জনতা অনেক রক্ত দিয়েছে। আপনার-আমার সবার মাঝে একটি বড় প্রত্যাশা তৈরি হয়েছে। এই প্রত্যাশা পূরণে কোনো জায়গায় অনিয়ম, বিশৃঙ্খলা থাকলে আমরা নিয়মের মাধ্যমেই সেগুলো মোকাবিলা করবো।

এমএমএ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।