গণঅভ্যুত্থানের চেতনায় ডাক বিভাগকে জনসেবা দিতে হবে: নাহিদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

গণঅভ্যুত্থানের চেতনা ধারণ করে জনগণকে সেবা দিতে ডাক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

তিনি বলেন, যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান ঘটেছে, জনগণ রক্ত দিয়েছে; আমরা যেন তা ভুলে না যাই। গণঅভ্যুত্থানের সেই স্পিরিট ধারণ করে জনগণের অধিকার প্রতিষ্ঠায় সেবা দিতে হবে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, ডাক অধিদপ্তর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। তারা অনেক কাজ করছে। কিন্তু মানুষ সে বিষয়গুলো জানে না। দেশের মানুষকে ডাক অধিদপ্তরের কাজ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে হবে। যেহেতু এটি মানুষের আস্থার একটি জায়গা। এর প্রতিষ্ঠানিক রূপ অনেক আগে থেকেই ছিল। তাই ডাক বিভাগকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকায়ন করার কথা ভাবা হচ্ছে।

উপদেষ্টা বলেন, গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ পেয়েছি। এখানে কেউ নায়ক বা মহানায়ক নন। জনগণই এ অভ্যুত্থানের মহানায়ক। সেই বাংলাদেশকে নিয়ে সবাই স্বপ্ন দেখছে। অনেকেরই নানা রকম প্রত্যাশা রয়েছে। যেহেতু সুযোগটা এসেছে, তাই ডাক বিভাগের কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে।

মতবিনিমিয়কালে ডাক বিভাগের প্রতিষ্ঠান স্বাতন্ত্র্য, কেন্দ্রীয় প্রশাসনিক কাঠামো, সেবাদানের প্রশাসনিক কাঠামো, জনবল, নেটওয়ার্কিং, সেবা, সেবার বৈচিত্র্য, অর্জন এবং অগ্রযাত্রা বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ডা. মো. মুশফিকুর রহমান। এতে ডাক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এএএইচ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।