ওমরাযাত্রী বেশে পালাচ্ছিলেন বদির ক্যাশিয়ার, ধরলো র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪
আব্দুর রহমান বদির ক্যাশিয়ার সালাহ উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব

কক্সবাজারের ইয়াবা কারবারে সাবেক বিতর্কিত সংসদ সদস্য আব্দুর রহমান বদির ক্যাশিয়ার সালাহ উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, ওমরাযাত্রীর ছদ্মবেশে দেশ থেকে পালাচ্ছিলেন তিনি। সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরের রানওয়েতে থাকা একটি বিমান থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৯।

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র পরিচালক আ ন ম ইমরান খান।

তিনি জানান, গত ৫ আগস্ট কক্সবাজারের উখিয়ায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত অন্যতম মূলহোতা সাবেক বিতর্কিত সংসদ সদস্য ইয়াবা সম্রাট আব্দুর রহমান বদির ক্যাশিয়ার সালাহ উদ্দিন। তাকে গ্রেফতারে র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যে জানা যায়, অভিযুক্ত সালাহ উদ্দিন সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরে অবস্থান করছেন।

আরও পড়ুন

র‍্যাবের সদস্যরা যেতে যেতে সালাহ উদ্দিন বিমানে ওঠে পড়েন। এরপর এমএজি ওসমানী বিমানবন্দরের রানওয়েতে থাকা একটি বিমান থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ওমরাযাত্রীর ছদ্মবেশে দেশ থেকে পালানোর চেষ্টা করেন তিনি। তিনি গায়ে ইহরামের পোশাক পরেছিলেন। তার বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

কথিত রয়েছে, ইয়াবা সম্রাট আব্দুর রহমান বদির সব অবৈধ উপার্জনের ক্যাশিয়ার হিসেবে কাজ করতেন সালাহ উদ্দিন।

২০ আগস্ট বিতর্কিত সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে গ্রেফতার করে র‍্যাব। টেকনাফে হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বিভিন্ন সময় কক্সবাজার-টেকনাফকেন্দ্রিক ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে বদির বিরুদ্ধে। তবে তিনি প্রতিবার অভিযোগ প্রত্যাখ্যান করেন।

টিটি/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।