রাষ্ট্রপতির কাছে মালদ্বীপের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন ঢাকায় নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিনীন রশীদ।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে বঙ্গভবনে পৌঁছালে তাকে গার্ড অব অনার দেয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল।

মালদ্বীপের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বন্ধুপ্রতিম দেশ মালদ্বীপের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। আশাকরি, আগামীতে দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরও জোরদার হবে এবং ব্যবসা-বাণিজ্যের পরিধিও বাড়বে।

মালদ্বীপে বাংলাদেশি শ্রমশক্তি নিয়োগ দেওয়ায় সেদেশের সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, দু’দেশের অর্থনৈতিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখছে মালদ্বীপ।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে বাংলাদেশ ও মালদ্বীপের জনগণের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে এবং ব্যবসা-বাণিজ্যের পরিধিও বৃদ্ধি পাবে। তিনি বাংলাদেশ থেকে তৈরি পোশাক, ওষুধ, চামড়া, পাট, কৃষিজাত পণ্য ও সিরামিকসহ বিভিন্ন পণ্যের আমদানি বাড়াতে হাইকমিশনারকে তার দেশের ব্যবসায়ীদেরকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন। রাষ্ট্রপতি বলেন, সার্ক, ওআইসিসহ বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ এবং মালদ্বীপ একে অপরকে সমর্থন করে। ভবিষ্যতে এ সহযোগিতা ও সমর্থন আরও বাড়বে।

মালদ্বীপের হাইকমিশনার বলেন, মালদ্বীপ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে খুবই গুরুত্ব দেয়। তিনি তার দেশের উন্নয়নে বাংলাদেশি জনশক্তির অবদান তুলে ধরেন। তিনি দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন এবং দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব নাসিমুল গনি, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসইউজে/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।