কানাডায় বাড়ি

সাবেক এমপি শিমুলের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪
সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল/ফাইল ছবি

নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে বিদেশে অর্থপাচার ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২ সেপ্টেম্বর) কমিশন থেকে এই সিদ্ধান্ত নিয়েছে বলে সংস্থাটির উপ-পরিচালক মো. আকতারুল ইসলাম নিশ্চিত করেছেন।

শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে অর্থপাচার, প্রকল্পে অনিয়মসহ দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে দুদকের গোয়েন্দা ইউনিটের তথ্য আমলে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

শিমুলের নামে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎপূর্বক বিদেশে অর্থপাচার করে কানাডায় বাড়ি কেনার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে দুদক সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আরও পড়ুন

এর আগে গত ১৫ আগস্ট শফিকুল ইসলাম শিমুল ও তার স্ত্রী শামীমা সুলতানা জান্নাতীর ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বিএফআইইউ। শিমুল ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নাটোর সদর আসনের সংসদ সদস্য হন। ওই বছরই তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন।

২০১৮ ও ২০২৪ সালেও তিনি সংসদ সদস্য হন। সংসদ সদস্য হওয়ার পরই তার পরিবারের সবার ভাগ্য ঘুরে যায়। স্ত্রীর নামে নাটোরে জান্নাতী প্যালেস নামে বিলাসবহুল বাড়ি নির্মাণ করেন শফিকুল। অভিযোগ আছে কানাডার টরন্টোর নিকটবর্তী স্কারবরো শহরে আরেকটি বিলাসবহুল বাড়ি রয়েছে তার।

এসএম/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।