দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২২ ডিসেম্বর ২০১৪

দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করায় সকল ধর্ম বিশ্বাসের লোকজন তাদের নিজেদের উৎসবগুলো উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে উদযাপন করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবনে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

৫ জানুয়ারির নির্বাচনের আগে বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়টি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পর আমরা সকল ক্ষেত্রে সন্ত্রাসী কর্মকাণ্ড শক্ত হাতে দমন করায় এই শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে তারা ৫ জানুয়ারির নির্বাচন বানচালের জন্য পুড়িয়ে মানুষ হত্যা, যানবাহন ও মসজিদে আগুন দেয়া এবং পবিত্র কুরআন শরীফ পোড়ানোসহ সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছিলো। বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসী কার্যকলাপের কারণে ওই সময় সারাদেশে আতঙ্কের পরিবেশ বিরাজ করছিল।

প্রধানমন্ত্রী স্মরণ করেন, এ কারণে সে সময় দেশের খ্রিস্টান সম্পদায়কে আতঙ্কের মধ্যে বড়দিন উদযাপন করতে হয়েছিল।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পরে আমরা সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডকে কঠোর হাতে দমনের মাধ্যমে দেশে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের (বিসিএ) সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন, খ্রিস্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মীয় নেতা আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিও, তত্ত্ববধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী এবং বিসিএ’ র মহাসচিব নির্মল রোজারিও।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।