হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসছেন সেনাসদস্য সুজন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৪
ল্যান্স করপোরাল (গানার) কাজী সুজন।/ফাইল ছবি

চট্টগ্রামের ফটিকছড়িতে বন্যাদুর্গতদের উদ্ধারে গিয়ে নিজের হাঁটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ ও গর্ভবতী নারীদের ট্রাকে উঠতে সহায়তা করে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ল্যান্স করপোরাল (গানার) কাজী সুজন।

ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের ভূজপুরে বন্যাকবলিত এলাকায় বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমে তিনি এই দৃষ্টান্ত স্থাপন করেন। অনেকেই সেনাসদস্য সুজনকে ‘সুপার হিরো’ হিসেবে আখ্যা দিয়েছেন।

জানা যায়, সেনাসদস্য কাজী সুজনের বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার টরকীর কাঁঠালতলী গ্রামে। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কর্মরত রয়েছেন। দেশের চলমান বন্যা পরিস্থিতিতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপূরে বন্যাকবলিত এলাকার রেসকিউ টিমের উদ্ধার কাজে যান সুজন।

একপর্যায়ে উদ্ধারকৃতদের নিরাপদস্থানে সরিয়ে নেওয়ার জন্য ট্রাক আনা হয়। কিন্তু তাতে কয়েকজন নারী উঠতে পারছিলেন না। ওই সময় তিনি নারীদের প্রতি সম্মান দেখিয়ে হাঁটুকে সিঁড়ি বানিয়ে তাদের গাড়িতে উঠতে সহায়তা করেন। মুহূর্তের মধ্যেই এ ঘটনার ধারণকৃত ভিডিও দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

স্থানীয় অনেকেই বলছেন, তরুণ সেনাসদস্য কাজী সুজনের মতোই দেশের জন্য নিবেদিতপ্রাণ বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছেন বন্যার্তদের সেবায়। তারুণ্যের এই সহমর্মিতা ও মানবতাবোধ হোক ভবিষ্যৎ প্রজন্মের প্রেরণার উৎস এই চাওয়া সকলের।

টিটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।