বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণে সেনাবাহিনীর কাজের অগ্রগতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৭ এএম, ৩০ আগস্ট ২০২৪

বন্যা পরিস্থিতি মোকাবিলায় ২৯ আগস্টও সেনাবাহিনী উদ্ধার অভিযান ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। এসময় সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপ ৬টি হেলিকপ্টার সর্টির মাধ্যমে নোয়াখালী পুলিশ লাইন, নোয়াখালী, বেগমগঞ্জ ও বকশীগঞ্জ এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণে সেনাবাহিনীর কাজের অগ্রগতি

আইএসপিআর জানায়, হেলিকপ্টারের মাধ্যমে চারজন রোগীকে উদ্ধার করে হাসপাতালে স্থানান্তর ও ১৩ জনকে দুর্যোগপূর্ণ এলাকা থেকে নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও ১৮৪০ কেজি ত্রাণ, বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যাকবলিত এলাকায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

বর্তমানে সেনাবাহিনীর তিনটি ফিল্ড হাসপাতাল ও ১৮টি মেডিকেল টিম বন্যাদুর্গতদের চিকিৎসাসেবা প্রদানে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণে সেনাবাহিনীর কাজের অগ্রগতি

তন্মধ্যে, ফেনী জেলায় বন্যাকবলিত জনসাধারণকে চিকিৎসাসেবা প্রদানের জন্য সেনাবাহিনীর ৮টি মেডিকেল টিম কাজ করছে।

শুধু ফেনী জেলায় দ্রুত চিকিৎসাসেবা পেতে ০১৫৫৭৭০৩৫৬৬, ০১৩২৯৭৬৮০৬৬, ০১৪০৭০৯৫০৩৬ ফোন নম্বরসমূহে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানায় আইএসপিআর।

টিটি/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।