রাঙ্গামাটির শ্রমিক লীগ নেতার মরদেহ চট্টগ্রামে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ এএম, ২৯ আগস্ট ২০২৪

চট্টগ্রামের রাউজান থেকে আবদুল মান্নান নামে এক শ্রমিকলীগ নেতার মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রহমতপাড়া সড়ক থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত মান্নান রাঙ্গামাটির বেতবুনিয়া ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে। তিনি রাঙ্গামাটির কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কবির আহমেদের ছেলে।

স্থানীয় জানিয়েছেন, নিহত মান্নান বালু ও কংক্রিটের ব্যবসা করতেন। রাজনৈতিক দ্বন্দ্বের চেয়ে ব্যবসায়িক দ্বন্দ্ব বেশি ছিল তার এলাকায়। পূর্ব সেই বিরোধের জেরে রাঙ্গামাটির বেতবুনিয়া থেকে ধাওয়া করা হয় মান্নানকে। প্রায় দশ কিলোমিটার ধাওয়া করে রাউজানে এনে তাকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

পরে স্থানীয় লোকজন নিহতের পরিচয় নিশ্চিত হয়ে পরিবারকে খবর দিলে নিহতের স্ত্রীসহ স্বজনরা গিয়ে উদ্ধার করে রাউজানের গহিরায় জে কে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের অন্তত ১৩ ঘণ্টা আগে শ্রমিক লীগ নেতা আবদুল মান্নান তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আঘাত ভুলে গেলেও আঘাতকারীকে ভোলা যাবে না। কারণ ক্ষত শুকিয়ে গেলেও দাগ কিন্তু মুছে যায় না।’

আবদুল মান্নানের স্বজন মো. জিরামন গণমাধ্যমকে বলেন, ‘দুপুর ১টার দিকে ৪-৫ জনের একটি দল আব্দুল মান্নানকে ধরে রাউজানের জলিলনগর বাসস্টেশন এলাকায় মারধর করে। পরে তাকে স্থানীয় চৌধুরী মার্কেটের পাশে ফেলে রেখে চলে যায়। এলাকার লোকজন থেকে খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে তাকে উদ্ধার করে জে কে মেমোরিয়াল হসপিটালে নিয়ে যাই। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব চন্দ্র কর বলেন, ‘আব্দুল মান্নানের মরদেহ রাউজান থেকে উদ্ধার করা হয়েছে। মরদেহ পরে বেতবুনিয়ায় নিজ বাড়িতে নিয়ে আসা হয়। সেখানে পুলিশ পাঠিয়েছি। ময়নাতদন্ত করা হবে।’

এএজেড/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।