বন্যাকবলিত ফেনী জেলা পরিদর্শন করলেন নৌবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৩ পিএম, ২৭ আগস্ট ২০২৪

সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান।

তিনি মঙ্গলবার (২৭ আগস্ট) বন্যাকবলিত ফেনী জেলার ফুলগাজী উপজেলা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি ফুলগাজী উপজেলার বিভিন্ন স্থান সরেজমিনে পরিদর্শন করে জনসাধারণের খোঁজ নেন এবং নৌ কন্টিনজেন্ট, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে মতবিনিময় করেন।

এরপর নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান নৌবাহিনীর বোটযোগে ফেনীর সামগ্রিক বন্যাকবলিত এলাকা পর্যবেক্ষণ করেন। এসময় উদ্ধার, ত্রাণ সরবরাহ ও চিকিৎসা কার্যক্রমে নিয়োজিত নৌ সদস্যদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

রিদর্শনে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স), ঊর্ধ্বতন নৌ কর্মকর্তা, স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধান উপদেষ্টার নির্দেশনায় বাংলাদেশ নৌবাহিনী দ্রুততার সঙ্গে বন্যাকবলিত এলাকায় উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা শুরু করে, যা চলমান।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সঙ্গে কোস্টগার্ড, বিজিবি, র‌্যাব, পুলিশ, শিক্ষার্থী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও স্থানীয় জনগণ স্বতঃস্ফুর্তভাবে বন্যা পরিস্থিতি মোকাবিলায় অংশগ্রহণ করায় নৌবাহিনী প্রধান সবাইকে ধন্যবাদ জানান।

টিটি/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।