‘সরকারি কর্মচারীরা কাজ করেন না, ৫ আগস্টের পর সেই দিন চলে গেছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৭ আগস্ট ২০২৪

সরকারি কর্মচারীরা কোনো কাজ করেন না, ৫ আগস্টের পর সেই দিন চলে গেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ। মঙ্গলবার (২৭ আগস্ট) সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে চিকিৎসাসেবা, বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ছাত্র জনতার চিকিৎসাসহ সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে সিনিয়র সচিব এ কথা জানান।

তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে আপনারা লিখেছেন। এই ২০ দিনে সেই ভাঙা জোড়া লাগানো সম্ভব হয়নি। এটা একটা জটিল বিষয়, এটা আমি একা পারবো না। আমার কাছে যে তথ্য আছে সেই অনুযায়ী স্বাস্থ্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভেঙে পড়েছে। এই পুরো ব্যবস্থা টেনে তুলতে সময় লাগবে। আমাদের সময় দিতে হবে।

সিনিয়র সচিব বলেন, অনেকের একটা নেগেটিভ ধারণা আছে যে আগে যারা ছিল তারাইতো রয়ে গেছে। সরকার এবং পার্টি, দয়া করে মেশাবেন না। যারা আছেন তাদের কাছ থেকে আমরা যদি রাজনৈতিক কারণে অসহযোগিতা পাই, তাদের নিয়োগকারী কর্তৃপক্ষকে আমি বলবো আমার অসুবিধা হচ্ছে।

শতভাগ লোক যদি আমাকে অসহযোগিতা করে, তবে আমি এখানে বসার জন্য ফিট না। সবাই রাজনীতি করে কিংবা রাজনীতি করতে বাধ্য হয়েছিল এটা ঠিক নয়। তাহলে এই ২০ দিন চলতো না।

তিনি বলেন, সরকারি কর্মচারীরা কোনো কাজ করেন না, ৫ আগস্টের পর সেই দিন চলে গেছে।

সিনিয়র সচিব বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য উপদেষ্টা বন্যাকবলিত অনেক জায়গা পরিদর্শন করেছেন। সবার সঙ্গে সমন্বয় করে আমরা কাজ করছি।

বঞ্চিত কর্মকর্তা ও চিকিৎসকদের বিষয়গুলো দেখার জন্য একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একজন যুগ্ম সচিবসহ তিনজনের কমিটি করে দেওয়া হয়েছে। তারা পদোন্নতি, ভালো পোস্টিংসহ শত শত আবেদন দেখছেন বলেও জানিয়েছেন তিনি।

আকমল হোসেন আজাদ বলেন, কোন কার্যক্রম পুরোপুরি রাজনৈতিক না হয়ে থাকলে আমরা স্থগিত করছি না।

তিনি আরও বলেন, আমরা আমাদের ১০০ দিনের কর্ম-কৌশল নির্ধারণের চেষ্টা করছি। যদি এরই মধ্যে আমাদের ২০ দিন চলে গেছে।

আরএমএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।