১০ হাজার আনসার সদস্যের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩৬৯

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৬ আগস্ট ২০২৪
ফাইল ছবি

চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে সচিবালয়ে ভাঙচুর, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ ও সেনা সদস্যদের ওপর হামলার ঘটনায় সাধারণ আনসার সদস্যদের বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তিন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। মামলা অজ্ঞাতনামাসহ ১০ হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে। তিন মামলায় এখন পর্যন্ত ৩৬৯ জন আনসার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, শিক্ষার্থী আহতসহ, সেনাবাহিনী সদস্য আহত ও গাড়ি ভাঙচুরের অভিযোগে রয়েছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, সচিবালয়ে হামলা ভাঙচুরের ঘটনায় আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় এজাহানামীয় আসামি ২০৮ জন ও অজ্ঞাতনামা ৩ হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে। এছাড়া শাহবাগ থানায় ১৮৯ জন আনসার সদস্য গ্রেফতার আছেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আজাহারুল ইসলাম জাগো নিউজকে বলেন, শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় ২০৮ জন আনসার সদস্যের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। অজ্ঞাত হিসেবে দুই থেকে তিন হাজার আসামি করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ১৮৯ জন আনসার সদস্য গ্রেফতার রয়েছে।

পল্টন থানা সূত্রে জানা যায়, পল্টন থানায়ও আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারনামীয় আসামি ১১৪ জন। এছাড়া ৪ হাজার আনসার সদস্যকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। রোববার রাত থেকে এখন পর্যন্ত ৯৫ জন আনসার সদস্য পল্টন থানায় গ্রেফতার আছেন।

রমনা থানা সূত্রে জানা যায়, সচিবালয়ে হামলা ভাঙচুরের ঘটনায় আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে রমনা থানায়। এ মামলায় এজাহারনামীয় আসামি ৯৮ জন ও অজ্ঞাতনামা ৩ হাজার। এছাড়া রমনা থানায় এখন পর্যন্ত ৮৫ জন আনসার সদস্য গ্রেফতার আছেন।

ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সারোয়ার জাহান বলেন, তিন থানায় আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলায় তাদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে। তিন থানায় অজ্ঞাতনামাসহ কয়েক হাজার আসামি করা হয়েছে।

টিটি/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।