প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিল

বন্যার্তদের জন্য ১ কোটি টাকা দিলেন বেবিচক কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২৬ আগস্ট ২০২৪

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক দিনের বেতন ও নিজস্ব তহবিল থেকে এক কোটি টাকা দিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কর্মকর্তা-কর্মচারীরা। রোববার (২৫ আগস্ট) সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মাদ কাউছার মাহমুদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ সব এলাকার বন্যাপীড়িত মানুষ ভয়াবহ দুর্বিষহ জীবনযাপন করছে। এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচক এর কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রায় ২২ লাখ টাকা এবং বোর্ড মেম্বারদের সর্বসম্মতিক্রমে নিজস্ব ফান্ড থেকে আরও এক কোটি টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দিয়েছে বেবিচক কর্তৃপক্ষ।

এছাড়া বেবিচকে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের যৌথ উদ্যোগে সংগৃহীত নগদ অর্থের পাশাপাশি বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র যেমন খাদ্য দ্রব্য, ওষুধপত্র এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীও সংগ্রহের কাজ চলমান রয়েছে। এ ক্ষেত্রে বেবিচক এর সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ব্যাপক সাড়া পাওয়া যায়।

এই উদ্যোগের মাধ্যমে বেবিচক কর্তৃপক্ষ তাদের সহমর্মিতা প্রকাশ করেছে এবং দেশের সংকটময় পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছে।

এমএমএ/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।