রাষ্ট্র সংস্কারের কাজে আমাদের সফল হতেই হবে: প্রধান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৫ আগস্ট ২০২৪
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

রাষ্ট্র সংস্কারের কাজে আমাদের সফল হতেই হবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, প্রিয় দেশবাসী, আপনারা জানেন বিপ্লবী ছাত্র-জনতা দেশের এই ক্রান্তিলগ্নে আমাকে এই গুরু দায়িত্ব অর্পণ করেছেন। তারা নতুন এক বাংলাদেশ গড়তে চায়। নতুন প্রজন্মের এই গভীর আকাঙ্ক্ষা বাস্তবে রূপ দেওয়ার জন্য আমি একজন সহযোদ্ধা হিসেবে তাদের সঙ্গে যোগ দিয়েছি।

প্রধান উপদেষ্টা বলেন, দেশের সব বয়সের, সব পেশার, সব মতের সবাইকে বিনাদ্বিধায় এই সংগ্রামে সমবেত হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের মাত্র দুই সপ্তাহ পার হলো। কর্মযাত্রার প্রথম সপ্তাহে যে সমর্থন পাচ্ছি, সেজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। রাষ্ট্র সংস্কারের কাজে আপনাদের যে সমর্থন পাচ্ছি তার জন্য আন্তরিক ধন্যবাদ। আমরা অনুধাবন করছি, আমাদের কাছে আপনাদের প্রত্যাশা অনেক। এ প্রত্যাশা পূরণে আমরা বদ্ধপরিকর।

আরও পড়ুন

নোবেলজয়ী এই অধ্যাপক বলেন, যদিও দীর্ঘদিনের গণতন্ত্রহীনতা, ১৫ বছরের ফ্যাসিবাদী শাসনব্যবস্থা প্রায় প্রতিটি ক্ষেত্রেই আমাদের জন্য পর্বতসম চ্যালেঞ্জ রেখে গেছে। কিন্তু এই চ্যালেঞ্জ গ্রহণে আমরা প্রস্তুত। আজ আমি সরকারের পক্ষ থেকে আপনার দোয়া ও সহযোগিতা কামনা করতে আপনাদের সামনে এসেছি। শুথ আমি বলবো, আপনাদের একটু ধৈর্য ধরতে হবে।

তিনি বলেন, আমরা এখান থেকেই বাংলাদেশকে এমনভাবে গড়তে চাই, যেন এদেশে জনগণই সত্যিকারের সব ক্ষমতার উৎস হয়। বিশ্বদরবারে একটি মানবিক ও কল্যাণকর রাষ্ট্র হিসেবে সমাদৃত হয়। তরুণ প্রজন্ম, শিক্ষার্থী ও জনতার আত্মত্যাগের প্রতি সম্মান জানাতে রাষ্ট্র সংস্কারের কাজে আমাদের সফল হতেই হবে। এর আর কোনো বিকল্প নেই।

রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার শেষে জাতীয় নির্বাচনের জন্য ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

এদিন ভাষণের শুরুতে ছাত্র আন্দোলনে ও দেশে বিরাজমান ভয়াবহ বন্যায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান ড. মুহাম্মদ ইউনূস।

ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।