চট্টগ্রাম বিভাগে বৃষ্টি থাকতে পারে আরও দুইদিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৫ আগস্ট ২০২৪
ফাইল ছবি

খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে আরও দুইদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। রবি ও সোমবার বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে। এরপর এই অঞ্চলে বৃষ্টিপাত কমতে পারে।

রোববার (২৫ আগস্ট) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত কমে গেছে। আগামী ৩ দিন এ অঞ্চলে বৃষ্টিপাত আরও কমতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, আজ রোববার ও আগামীকাল সোমবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী মঙ্গলবার থেকে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এদিকে গতকাল সকাল থেকে আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে খুলনার কয়রাতে। এসময় নোয়াখালীতে ৩৩ মিলিমিটার ও কুমিল্লায় ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আরএএস/এমএইচআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।