বন্যার্তদের সহায়তা

প্রধান উপদেষ্টার তহবিলে ১ কোটি টাকা দেবে প্রশাসন ক্যাডারের সংগঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৩ এএম, ২৫ আগস্ট ২০২৪

বন্যার্ত মানুষের সহযোগিতায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক কোটি টাকা দেবে বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের সদস্যদের একদিনের বেতন থেকে এ অর্থ আসবে।

অ্যাসোসিয়েশনের সদস্য ক্যাডার কর্মকর্তাদের একদিনের বেতন পাঠানোর অনুরোধ জানিয়ে শুক্রবার (২৩ আগস্ট) সব মন্ত্রণালয়ের সচিব, সিনিয়র সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, আপনি অবগত আছেন যে, ভারী বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে দেশের অন্তত ১১ জেলা বন্যাকবলিত হয়েছে। সারাদেশের বন্যাকবলিত ১১ জেলায় মোট ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা প্রায় ৪৫ লাখ। এ মুহূর্তে ৮ লাখ ৮৭ হাজার ৬২৯টি পরিবার পানিবন্দি এবং এখন পর্যন্ত প্রায় ১৩ জন মারা গেছেন। এ পরিস্থিতিতে বিপুল সংখ্যক মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে।

বন্যাকবলিত ক্ষতিগ্রস্ত জনসাধারণের পাশে দাঁড়ানো এবং সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বাজেটের ত্রাণ ও কল্যাণ খাত থেকে ন্যূনতম এক কোটি টাকার চেক প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেওয়া হবে। এ অর্থ অ্যাসোসিয়েশনের প্রত্যেক সদস্যের কাছ থেকে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দান হিসেবে গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিসিএস প্রশাসন ক্যাডারের প্রত্যেক কর্মকর্তার একদিনের বেতনের সমপরিমাণ অর্থ জরুরি ভিত্তিতে অ্যাসোসিয়েশনের ব্যাংক হিসাবে সরাসরি বা অনলাইনে জমা প্রদান অথবা মহাসচিব বরাবর চেক/পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন কল্যাণ তহবিল শিরোনামে) পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয় চিঠিতে।

হিসাবের নাম: বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন কল্যাণ তহবিল, হিসাব নম্বর-০১১৯১০০১২৮৫৪৩, সোনালী ব্যাংক লিমিটেড, মগবাজার শাখা, ঢাকা।

আরএমএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।