বন্যাদুর্গত এলাকায় পুলিশের ত্রাণ ও উদ্ধার তৎপরতা অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২৪ আগস্ট ২০২৪

আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে পুলিশ। বন্যাদুর্গত মানুষদের সহযোগিতার লক্ষ্যে ত্রাণসামগ্রী বিতরণ, চিকিৎসা সেবা, উদ্ধার তৎপরতা ও হেল্প ডেস্ক চালুসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে পুলিশ। শনিবার (২৪ আগস্ট) পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইনামুল হক সাগর এসব তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলামের নির্দেশে উচ্চ পর্যায়ের পুলিশ প্রতিনিধিদল শনিবার বন্যাকবলিত কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন স্থানে বানভাসি মানুষের মধ্যে শুকনো ও রান্না করা খাবার, শিশুখাদ্য, নিত্যব্যবহার্য সামগ্রী, ওষুধ ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

নৌপুলিশ ও জেলা পুলিশ বন্যাদুর্গত এলাকায় ত্রাণসামগ্রী বিতরণের পাশাপাশি উদ্ধার কাজে নিয়োজিত।

বন্যাদুর্গত এলাকায় পুলিশের ত্রাণ ও উদ্ধার তৎপরতা অব্যাহত

পুলিশ এরই মধ্যে বন্যাদুর্গত বিভিন্ন এলাকায় শুকনো ও রান্না করা খাবার, শিশু খাদ্য, ওষুধ ও খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছে।

এছাড়া নৌপুলিশ স্পিডবোট, কান্ট্রিবোট, নৌকার মাধ্যমে বন্যাকবলিত এলাকার মানুষকে উদ্ধারকাজে নিয়োজিত রয়েছে।

জানা গেছে, সাম্প্রতিক বন্যার পর থেকেই বাংলাদেশ পুলিশ বন্যাদুর্গত মানুষের পাশে থেকে বিভিন্নভাবে তাদের সহযোগিতা করছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশের ত্রাণ বিতরণসহ অন্য কার্যক্রম অব্যাহত থাকবে।

টিটি/এমআইএইচএস/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।