অবশেষে ঢাকায় বৃষ্টি


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০১ মে ২০১৬

সেই কবে বৃষ্টি হয়েছে, তা যেন ভুলে গেছে রাজধানীবাসী। বৈশাখের অর্ধেকটা পার হয়েছে। বৃষ্টির দেখা মিলছিল না, দেখা মিলছিল না কালবৈশাখীরও। তীব্র দাবদাহে গোটা দেশের সঙ্গে পুড়ছিল রাজধানীও।

রোববার সন্ধ্যায় হঠাৎ করে বদলে যায় প্রকৃতির রূপ। সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে চলতি বৈশাখের প্রথম ঝড়ের দেখা পেল ঢাকাবাসী। মিনিট বিশেক ঝড়ের পরই শুরু হয় বহু আকাঙ্ক্ষিত বৃষ্টি।

সন্ধ্যায় আচমকা বদলে যায় আকাশের চেহারা। কাঠফাটা গরমে মানুষ যখন হায়হুতাশ করছে, তখনই প্রাণ জুড়ানো বাতাসে মনে প্রশান্তি এনে দেয়। কালবৈশাখীর আভাস ভরা বাতাসে মন যেন এলোমেলো করে দেয়।

বৃষ্টি শুরুর আগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিপন আহমেদ। হঠাৎ প্রকৃতির রূপ বদলে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘সত্যিই প্রাণটা জুড়িয়ে গেল। আর সহ্য হচ্ছিল না। ঝড় হবে বুঝতে পারছি, তবুও বৃষ্টির আলমত পেয়ে স্বস্তি পাচ্ছি।’

এএসএস/জেইউ/এনএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।