ধানমন্ডিতে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২২ ডিসেম্বর ২০১৪

ভারত ভ্রমণে ভিসা পাওয়ার লক্ষ্যে ভিসার আবেদনপত্র গ্রহণ ও ভিসা প্রদানের জন্য রাজধানীর ধানমন্ডিতে নতুন একটি ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (আইভিএসি) খোলা হচ্ছে। এ নিয়ে সারা দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের সংখ্যা দাঁড়ালো সাতে। সোমবার ঢাকার ভারতীয় দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

ধানমন্ডির ২ নম্বর সড়কের ২৪ নম্বর বাড়িতে নতুন স্থাপিত এই আইভিএসি’তে নতুন বছরের ১ জানুয়ারি থেকে ভিসার আবেদনপত্র গ্রহণ ও ভিসা প্রদান কার্যক্রম শুরু হবে। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিসার আবেদনপত্র গ্রহণ ও রোববার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভিসা প্রদান (ডেলিভারী) করা হবে।

ঢাকার ভারতীয় হাই কমিশনের অনুমোদিত প্রতিষ্ঠান ষ্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া আইভিএসি’তে সকল ক্যাটাগরির ভিসার আবেদনপত্র গ্রহণ করে। কেন্দ্রগুলো হচ্ছে : ঢাকার গুলশান, মতিঝিল, ধানমন্ডি এবং চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রাজশাহী।

এছাড়া আগামী ১ জানুয়ারি থেকে ভারতীয় ভিসার সংশোধিত প্রক্রিয়াকরণ ফি নতুন করে নির্ধারণ করা হয়েছে। এই ফি ঢাকার সকল আইভিএসি, চট্টগ্রাম ও রাজশাহীতে ৬শ’ টাকা, সিলেট ও খুলনায় ৭০০ টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।