ছাত্রশিবির সভাপতি

বাংলাদেশ বিষয়ে ন্যাক্কারজনক ভূমিকায় অবতীর্ণ হচ্ছে ভারত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৩ এএম, ২৩ আগস্ট ২০২৪

বন্যা পরিস্থিতি মোকাবিলায় দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, বাংলাদেশ বিষয়ে একের পর এক ন্যাক্কারজনক ভূমিকায় অবতীর্ণ হচ্ছে ভারত।

তিনি বলেন, অভিন্ন নদীগুলোর পানি নিয়ন্ত্রণের মাধ্যমে প্রতিনিয়ত প্রতিবেশী দেশের স্বার্থ ক্ষুণ্ন করে যাচ্ছে দেশটি। শুকনা মৌসুমে পানি আটকে রাখা ও ভরা মৌসুমে পূর্ব ঘোষণা ছাড়াই পানি ছেড়ে দিয়ে বাংলাদেশের মানুষকে বিপদে ফেলা কোনোভাবেই কাম্য নয়। এর যৌক্তিক মীমাংসা হওয়া উচিত। আশা করি সরকার এ বিষয়ে উদ্যোগ নেবে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) কুমিল্লা চৌদ্দগ্রামের বন্যাকবলিত এলাকার আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও দুর্গতদের মাঝে খাবার বিতরণ করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। এসময় তিনি এসব কথা বলেন।

চৌদ্দগ্রাম বালিকা বিদ্যালয় আশ্রয়কেন্দ্র ও উপজেলার বাতিসা বালিকা মাধ্যমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে অবস্থিত মানুষের মাঝে শুকনা খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে শিবির। 

ভারতের ত্রিপুরার গোমতি নদীর উজানে ডাম্বুর বাঁধ খুলে দেওয়ায় পাহাড়ি ঢল ও কয়েকদিনের টানা বৃষ্টিতে দেশের বেশ কয়েকটি জেলায় দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। ফেনী, লহ্মীপুর, নোয়াখালী, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, কুমিল্লা, চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলায় লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। অনেক জায়গায় মোবাইল নেটওয়ার্কও নেই। ভেসে গেছে ঘরবাড়ি ও গববাদিপশু। এখন পর্যন্ত ৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি, ফায়ার সার্ভিস ও ইসলামী ছাত্রশিবিরসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা কাজ করছেন।

এএএম/এসআর

 
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।