রোববার থেকে চলবে এনআইডি সেবা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২২ আগস্ট ২০২৪

নির্বাচন কমিশন সচিবালয়ের পাশাপাশি উপজেলাগুলোতে বিঘ্নিত হওয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত কার্যক্রম রোববার (২৫ আগস্ট) থেকে সারাদেশে পুরোদমে চলবে। বুধবারের মতো বৃহস্পতিবারও সারাদেশে বিঘ্নিত হচ্ছে এনআইডি সেবা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ইসি সচিবালয় থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার প্রধান উপদেষ্টা বরাবর ইসির পক্ষ থেকে চিঠি পাঠানোর কথা থাকলে তা পাঠানো হয়নি। আন্দোলনকারীরা জানান, চিঠিতে তাদের আরও কিছু যৌক্তিক দাবি যুক্ত হওয়ার কারণে সংশোধন করা হচ্ছে। সংশোধন করে আবার ইসি সচিবের কাছে চিঠি দেবে আন্দোলনকারীরা। ইসি সচিব সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন। এরপর ওই চিঠি প্রধান উপদেষ্টা বরাবর পাঠানো হবে।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন কমিশন সচিবালয়ও মনে করছে তাদের দাবিগুলো যৌক্তিক। কেননা আন্দোলনে থাকা “আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (২য় পর্যায়)” প্রকল্পের জনবল এত বছর কাজ করায় যথেষ্ট পরিমাণে দক্ষতা অর্জন করেছে। তাই তাদের দাবিগুলো মেনে নেওয়া যায়।

এমওএস/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।