রামগড়ে বন্যাদুর্গতদের উদ্ধার ও ত্রাণসামগ্রী বিতরণে বিজিবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২২ আগস্ট ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রামগড় ব্যাটালিয়নের (৪৩ বিজিবি) দায়িত্বপূর্ণ এলাকায় অতিবৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের উদ্ধার কার্যক্রম ও তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করছে বিজিবি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রামগড় ব্যাটালিয়নের (৪৩ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ইমাম হোসেন এ তথ্য জানান।

সৈয়দ ইমাম হোসেন বলেন, বিজিবির রামগড় ব্যাটালিয়নের অধীন আধারমানিক বিওপি দায়িত্বপূর্ণ এলাকা থেকে ৬৯টি পরিবারের ৩০৩ জনকে, নলুয়াটিলা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ১০৫টি পরিবারের ৬০০ জনকে (বর্তমানে উদ্ধারকৃত পরিবার প্রাইমারি স্কুলে অবস্থান করছে), লাচারীপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৪১টি পরিবারের ২০৬ জনকে এবং লক্ষিছড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৮১টি পরিবারের ৪৪১জনকে সর্বমোট ২৯৬টি পরিবারের ১৫৫০ জনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছে বিজিবির উদ্ধারকারী দল।

এছাড়া ওই ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০টি অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ইমাম হোসেন।

টিটি/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।