আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা কমিটির নেতৃত্বে স্বরাষ্ট্র উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২২ আগস্ট ২০২৪

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টাকে আহ্বায়ক করে আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি গঠন করেছে সরকার। এছাড়া জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক), অর্থনৈতিক বিষয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি গঠন করে বৃহস্পতিবার (২২ আগস্ট) আলাদা প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লে. জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরীকে আহ্বায়ক করে আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি করা হয়েছে।

কমিটিতে উপদেষ্টাদের মধ্যে আসিফ নজরুল, হাসান আরিফ, আদিলুর রহমান খান, আলী ইমাম মজুমদার, মুহাম্মদ ফাওজুল কবির খান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, শারমীন এস মুরশীদ, আ ফ ম খালিদ হোসেন এবং সুপ্রদীপ চাকমা সদস্য হিসেবে রয়েছেন।

অন্যদিকে প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসকে চেয়ারপারসন করে একনেক কমিটি গঠন করা হয়েছে।

একনেকের বিকল্প চেয়ারপারসনের দায়িত্ব পেয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ।

এছাড়া অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদকে আহ্বায়ক করে সরকারি ক্রয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি এবং অর্থনৈতিক বিষয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি গঠন করা হয়েছে।

আরএমএম/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।