বন্যাকবলিত অঞ্চল

টেলিযোগাযোগ সেবা অব্যাহত রাখতে বিটিআরসির ইমার্জেন্সি রেসপন্স টিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২২ আগস্ট ২০২৪

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ বন্যাকবলিত অঞ্চলগুলোতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে টেলিযোগাযোগ সেবা। দুর্যোগকালে এবং দুর্যোগ পরবর্তীতে দুর্গত এলাকায় টেলিযোগাযোগ সেবা অব্যাহত রাখতে এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বিটিআরসি ভবনের ৯৮১ নম্বর কক্ষ থেকে সার্বিক বিষয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিটিআরসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইমার্জেন্সি রেসপন্স টিমে দায়িত্বপ্রাপ্তরা হলেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান, পরিচালক গোলাম রাজ্জাক, উপ-পরিচালক ড. শামসুজ্জোহা, আশরাফুল আলম, এস এম আফজাল রেজা, সিনিয়র সহকারী পরিচালক প্রকৌশলী কামরুল হাসান, আব্দুল্লা আল আমীন, শিবলী ইমতিয়াজ, আমির হোসেন, সহকারী পরিচালক মিন্টু প্রামাণিক, মেহেদী হাসান, উপ-সহকারী পরিচালক শেখ তানবীর আহমদ, শাকুরুল হাসান আমিন, সোহাগ হোসেন ও নিবাস হালদার।

jagonews24

jagonews24

টিমের কর্মকর্তারা দুর্যোগকালীন ও দুর্যোগ-পরবর্তীতে নিয়ন্ত্রণকক্ষের দায়িত্ব পালন করবেন। তারা বন্যাকবলিত এলাকায় নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সব অপারেটরদের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয় করবেন এবং দিক-নির্দেশনা দেবেন। দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্ত নেটওয়ার্ক পুনর্গঠনের কাজ সমন্বয় করবেন।

বিটিআরসির এমার্জেন্সি রেসপন্স টিমের সঙ্গে যোগাযোগের জন্য প্রত্যেক কর্মকর্তার মোবাইল নম্বর ছাড়া +৮৮০২২২২২১৭১৫২- এ নম্বরে কল করা যাবে। তাছাড়া বিটিআরসির কল সেন্টার ১০০ নম্বরেও কল দিয়ে সহায়তা পাওয়া যাবে।

এএএইচ/এমআরএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।