চট্টগ্রাম থেকে বোট নিয়ে ফেনীর পথে ছাত্র-জনতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২২ আগস্ট ২০২৪

স্মরণকালের ভয়াবহ বন্যায় ফেনীর পাঁচ উপজেলার বিস্তীর্ণ জনপদ তলিয়ে গেছে। এই মুহূর্তে খাবার নয়, উদ্ধারের আকুতি তাদের। ফেনীর মানুষের সেই আহ্বানে সাড়া দিয়ে ছাত্র-জনতার অনেকে চট্টগ্রাম থেকে ফেনীর উদ্দেশ্যে রওনা হয়েছেন। অনেকেই পতেঙ্গা ও সীতাকুণ্ডে ভিড় করছেন ভোট ভাড়া বা কেনার জন্য।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মী ইসমাইল হোসেন নয়ন জাগো নিউজকে বলেন, ‘চট্টগ্রাম পতেঙ্গা থেকে ফেনীর উদ্দেশ্যে বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর ৭টা থেকে ধাপে ধাপে ট্রাকে করে স্পিডবোট যাচ্ছে। ছাত্ররা, বিভিন্ন চ্যারিটি সংগঠন ভাড়ার বিনিময়ে বোটগুলো নিয়ে যাচ্ছে।’

এদিকে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত স্পিডবোট মালিক সমবায় সমিতির পক্ষ থেকে ৪টি বোট এরই মধ্যে ফেনীতে বন্যাদুর্গতদের সহযোগিতায় পাঠানোর তথ্য নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি মুছা আলম।

বোটমালিক সমিতি যেন আরও বেশি বোট সরবরাহ করতে পারে সেজন্য চট্টগ্রামের মানুষকে তাদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে সীতাকুণ্ডের শিপ ইয়ার্ড সংলগ্ন পুরোনো বোট বিক্রির দোকানগুলোতে চট্টগ্রামের সাধারণ মানুষ ও ছাত্ররা ভিড় করছেন। কিন্তু বিক্রি ছাড়া ভাড়ায় বোট না দেওয়ার অভিযোগ উঠেছে।

এদিকে নৌবাহিনী জানিয়েছে, চট্টগ্রাম থেকে রওনা হয়ে ফেনীতে বন্যাদুর্গত এলাকায় উদ্ধারকাজে অংশগ্রহণ করেছে তাদের একটি কন্টিনজেন্ট। উদ্ধারকাজে ডুবুরি সামগ্রী, লাইফ-জ্যাকেট, স্পিডবোট ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী ব্যবহৃত হচ্ছে। জরুরি চিকিৎসাসেবা ও খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

ফেনীর সর্বশেষ পরিস্থিতি জানাতে গিয়ে সাংবাদিক বোরহান উদ্দিন ফয়সাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘নারায়ণগঞ্জ-চট্টগ্রাম-চাঁদপুরের মানুষ, প্লিজ আমাদের কিছু স্পিডবোট বা ইঞ্জিনচালিত নৌকার ব্যবস্থা করে দেন। টাকা-পয়সা কোনো সমস্যা হবে না ইনশাআল্লাহ। নইলে আমাদের আত্মীয়-প্রতিবেশিদের জানাযাও পড়তে পারবো না।’

এএজেড/ইএ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।