বন্যাকবলিত জেলায় মোবাইল অপারেটরগুলোর ফ্রি মিনিট-ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩২ এএম, ২২ আগস্ট ২০২৪

টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে নেমে আসা ঢলে দেশের উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর পানি হঠাৎ ফুঁসে উঠেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর বাঁধ ভেঙে একের পর এক ডুবছে জনপদ। স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে কুমিল্লা, ফেনী, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, মৌলভীবাজারসহ বেশ কয়েকটি জেলা।

বন্যাকবলিত জেলাগুলোর বাসিন্দাদের জন্য ফ্রি টকটাইম ও ইন্টারনেট সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের তিনটি বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংক, গ্রামীণফোন ও রবি।

রবির পক্ষ থেকে দেওয়া অফারে বলা হয়েছে, বন্যায় দুর্গতদের পাশে আছি আমরা। বন্যাকবলিত এলাকায় সবার যোগাযোগ রক্ষায় তিনদিন মেয়াদে ২৫০ এমবি ও ২০ মিনিট ফ্রি দেওয়া হচ্ছে। সুবিধাটি পেতে নির্দিষ্ট গ্রাহকদের *২১২*১# ডায়াল করতে হবে। অফারটি আপনার জন্য প্রযোজ্য কি না জানতে ডায়াল করতে হবে *৮৮৮#। অফারটি একবারই উপভোগ করা যাবে।

তাছাড়া বন্যাকবলিত বন্ধুদের পাশে আছি সবসময় ঘোষণা দিয়ে রবি আজিয়াটা লিমিটেডের ব্র্যান্ড এয়ারটেলও তিনদিন মেয়াদে বিনামূল্যে ২০ মিনিট ও ২৫০ এমবি ইন্টারনেট সুবিধা দিচ্ছে। অফারটি গ্রাহকরা নিতে পারবেন একবার। সেজন্য ডায়াল করতে হবে *২১২*১#।

বাংলালিংকের পক্ষ থেকে বলা হয়েছে, বন্যাকবলিত মানুষদের জরুরি প্রয়োজনে কিংবা প্রিয়জনের সঙ্গে সবসময় কানেক্টেড থাকতে বাংলালিংক আছে দুর্গতদের পাশে। এ দুঃসময়ে ফেনী, নোয়াখালী ও কুমিল্লার গ্রাহকরা নিরবচ্ছিন্ন যোগাযোগের জন্য ২১ আগস্ট থেকে পাচ্ছেন ফ্রি ১০ মিনিট টকটাইম ও ৫০০ এমবি, মেয়াদ ৩ দিন। সুবিধাটি পেতে নির্দিষ্ট গ্রাহকদের *১২১*৯০০*৩# ডায়াল করতে হবে।

গ্রাহক সংখ্যায় শীর্ষে থাকা গ্রামীণফোনের পক্ষ থেকে দেওয়া অফারে বলা হয়েছে, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, মৌলভীবাজার, খাগড়াছড়ি, হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার বন্যাকবলিত এলাকায় সবার যোগাযোগ রক্ষায় ১০ মিনিট ও ৫০০ এমবি ফ্রি দেওয়া হয়েছে। মেয়াদ দেওয়া হয়েছে ৩ দিন। এটি পাওয়ার জন্য গ্রাহকদের ডায়াল করতে হবে *১২১*৫০৫০#।

যদিও বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ায় বন্যাকবলিত জেলাগুলোতে ইন্টারনেট সেবা ও মোবাইল নেটওয়ার্ক কার্যত অচল হয়ে পড়েছে। সেখানকার গ্রাহকরা নেটওয়ার্ক-বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন।

এএএইচ/এসআইটি/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।