বন্যাকবলিত এলাকায় উদ্ধারকাজ চালাবে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ এএম, ২২ আগস্ট ২০২৪
তীব্র স্রোতে কুমিল্লার তিতাসে গোমতী নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি ভেঙে পড়ে/ ফাইল ছবি

দেশের বর্তমান পরিস্থিতিতে বন্যাকবলিত এলাকাগুলোতে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বুধবার (২১ আগস্ট) রাতে এক বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আবু বাকের মজুমদার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বাংলাদেশ বর্তমানে এক সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ভারত থেকে আসা উজানের নদীগুলোর বাঁধ খুলে দেওয়ায় নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, খাগড়াছড়িসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকাগুলো পাহাড়ি ঢল ও বন্যার কবলে পড়েছে। একই সঙ্গে দেশের উত্তরাঞ্চলেও বন্যার সম্ভাবনা দেখা দিয়েছে। এ প্রেক্ষাপটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সারাদেশে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে।

আবু বাকের বলেন, এই কার্যক্রম সফলভাবে পরিচালনার লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন একটি পাবলিক ফান্ড রেইজিং উদ্যোগ শুরু করছে। ছাত্র আন্দোলনের সব সমন্বয়ক ও ভলান্টিয়ারদের আহ্বান জানানো হচ্ছে, যাতে তারা নিজ নিজ জেলা-উপজেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ও জনসাধারণের সঙ্গে সমন্বয় করে স্বেচ্ছাসেবী দল গঠন করে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় প্রতিনিধি দল তাদের সঙ্গে সমন্বয় করে বন্যাকবলিত এলাকার মানুষদের জন্য উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে। নিজ নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একাধিক হটলাইন নম্বর চালু করা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার আহ্বান জানান তিন। এছাড়া নিকটস্থ নিরাপদ আশ্রয়স্থলগুলো চিহ্নিত করে তা সংশ্লিষ্ট এলাকার মানুষদের জানিয়ে দেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

ফান্ড রেইজিং অ্যাকাউন্ট
Mohammad Anisur Rahman
20503100200291004
Badda Branch, Dhaka
Islami Bank Bangladesh
Swift code: IBBLBDDH
Routing Number: 125260341

আবু বাকের বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মনে করে, সবার সম্মিলিত প্রচেষ্টায় এই সংকট মোকাবিলা সম্ভব।

এনএস/এসএএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।