যুব উন্নয়ন ইনস্টিটিউট থেকে বাদ যাচ্ছে শেখ হাসিনার নাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২১ এএম, ২২ আগস্ট ২০২৪
১১ আগস্ট সচিবালয়ে প্রথম অফিস করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া/ ফাইল ছবি

জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট থেকে বাদ যাচ্ছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম। ‘শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের’ নতুন নাম হবে ‘বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট’। বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল ১১টায় উপদেষ্টা পরিষদের বৈঠকে এ সংক্রান্ত সংশোধনের খসড়া উপস্থাপন করা হবে।

এর আগে, ১১ আগস্ট সচিবালয়ে প্রথম দিন অফিসে এসে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া সাংবাদিকদের বলেছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট রয়েছে। আমরা এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে একটা ম্যাসাকারের সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে।

‘সহস্র-হাজার শিক্ষার্থী মারা গেছে। আমরা মনে করি, তিনি এর সঙ্গে যুক্ত। আমরা শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট করছি।’

সকালের বৈঠকে এটি ছাড়াও বাংলাদেশ ও কাতার সরকারের মধ্যে সই হওয়া দ্বিপাক্ষিক পুঁজি, বিনিয়োগ, উন্নয়ন ও সংরক্ষণ চুক্তি অনুসমর্থনের প্রস্তাব অনুমোদনের জন্য উঠবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আরএমএম/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।