সাবেক শিক্ষামন্ত্রী নওফেলের বিরুদ্ধে শিক্ষার্থী হত্যাচেষ্টা মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ২১ আগস্ট ২০২৪
ফাইল ছবি

চট্টগ্রামের বায়তুশ শরফ মাদরাসার শিক্ষার্থী আবদুল্লাহ আল ফয়সালকে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই মামলায় অজ্ঞাতপরিচয়ের ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালতে মামলাটি করা হয়। বাকি আসামিরা সবাই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

বাদীর আইনজীবী ইমরানুল হক বলেন, ‘মাদরাসা শিক্ষার্থী আবদুল্লাহ আল ফয়সালকে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয়ের ৬০ থেকে ৭০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলাটি আদালত গ্রহণ করে আগামী তিন দিনের মধ্যে বাকলিয়া থানায় এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন।’

অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে আবদুল্লাহ আল ফয়সাল নগরীর বাকলিয়া নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় যান। সেখানে মহিবুল হাসান চৌধুরীর নির্দেশে আসামিরা অস্ত্র, লাঠিসোঁটা, রামদা, কিরিচ নিয়ে ফয়সালের ওপর হামলা চালায়। আসামিদের ছোড়া গুলিতে বাদীর বুক, পিঠ, কাঁধ ও চোখে লাগে। বাদীর এক চোখের অবস্থা এখনো গুরুতর।

এর আগে ১৬ জুলাই মুরাদপুরে কলেজ শিক্ষার্থী ওয়াসিম আকরাম ও ১৮ জুলাই কলেজ শিক্ষার্থী তানভীর সিদ্দিকী হত্যাকাণ্ডে দায়ের মামলায়ও মহিবুল হাসান চৌধুরী নওফেলকে আসামি করা হয়।

এএজেড/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।