আওয়ামী লীগ নেতা আহমদ ও রিয়ার অ্যাডমিরাল সোহায়েল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৫ এএম, ২১ আগস্ট ২০২৪
আহমদ হোসেন ও রিয়ার অ্যাডমিরাল (অব.) মোহাম্মদ সোহায়েল

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আহমদ হোসেন এবং চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল (অব.) মোহাম্মদ সোহায়েলকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (২১ আগস্ট) সকালে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি-মিডিয়া) ওবায়দুর রহমান তাদের গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর রামপুরা থেকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে ও বনানী থেকে রিয়ার অ্যাডমিরাল (অব.) মোহাম্মদ সোহায়েলকে গ্রেফতার করা হয়েছে।

তবে কোন মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে তা জানাননি ডিএমপির এই কর্মকর্তা।

আহমদ হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে। এছাড়া তিনি বিগত সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ আসন থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছিলেন।

আরও পড়ুন

এদিকে মোহাম্মদ সোহায়েল এক বছরেরও বেশি সময় ধরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি মোহাম্মদ সোহায়েল কমোডোর থেকে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান।

গত বছরের ১২ এপ্রিল চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ছিলেন।

মোহাম্মদ সোহায়েল ২০১০ সাল থেকে পরবর্তী দুই বছর র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক ছিলেন। এসময় তার বিরুদ্ধে জোরপূর্বক গুম, হত্যাসহ বিভিন্ন অভিযোগে জড়িত থাকার অভিযোগ ওঠে।

গত ৭ আগস্ট বন্দর চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে তাকে নৌবাহিনীর ট্রেনিং অ্যান্ড ডকট্রিনের কমান্ডার হিসেবে বদলি করা হয়।

টিটি/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।