নদীভাঙন রোধ

অপব্যয় এড়াতে কম খরচের প্রকল্প নেওয়া হবে: রিজওয়ানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২০ আগস্ট ২০২৪

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, জনগণের অর্থের সাশ্রয় এবং অপব্যয় এড়াতে বন্যা ও নদীভাঙন রোধে স্বল্প খরচের প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, প্রকল্প গ্রহণের ক্ষেত্রে স্থানীয় জনগণের মতামত নিতে হবে। মানুষের কল্যাণের কথা সর্বাগ্রে বিবেচনায় নিতে হবে। জনকল্যাণমুখী কাজের মাধ্যমে জনগণের কাছে নিজ নিজ দপ্তরের অস্তিত্ব জানান দিতে হবে।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে সচিবালয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অধীন দপ্তর ও সংস্থার সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজওয়ানা হাসান বলেন, সুশাসন নিশ্চিতে আইন ও বিধি অনুযায়ী নিজ নিজ দপ্তরের ম্যান্ডেট বাস্তবায়ন করতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠায় নিয়মিতভাবে স্বপ্রণোদিত তথ্য প্রকাশ অব্যাহত রাখতে হবে।

অপব্যয় এড়াতে কম খরচের প্রকল্প নেওয়া হবে: রিজওয়ানা

তিনি বলেন, জনগণের অভিযোগ ও প্রত্যাশা পূরণে প্রতিকারের ব্যবস্থা কার্যকর এবং শক্তিশালী করতে হবে।

উপদেষ্টা এসময় পানি সম্পদের টেকসই ব্যবস্থাপনা ও উন্নয়নের গুরুত্ব তুলে ধরেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে মতামত ও সুপারিশ গ্রহণ করেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসানের সভাপতিত্বে সভায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পানি সম্পদ পরিকল্পনা সংস্থা, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর, যৌথ নদী কমিশন এবং নদী গবেষণা ইনস্টিটিউটের প্রধানরা নিজ নিজ সংস্থার চলমান কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন।

আরএএস/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।