পদ বাণিজ্য

আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২০ আগস্ট ২০২৪
প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন

পদ বাণিজ্য ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দুদক সচিব খোরশেদা ইয়াসমীন বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

২০১৩ সালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব পদে যোগদান করেন আশরাফুল আলম খোকন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে আশরাফুল আলম খোকন উচ্চশিক্ষার জন্য তৎকালীন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের পদ থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্র পাড়ি জমান।

আরও পড়ুন

খোকনের বিরুদ্ধে অভিযোগ হলো, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব থাকাকালীন আওয়ামী লীগে পদ বাণিজ্য করেছেন তিনি। এছাড়া তিনি সোনা ও মুদ্রা চোরাচালানের সিন্ডিকেটে জড়িত ছিলেন। ম্যাক্স গ্রুপ ও নগদের মতো বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ, অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা উপার্জন করেছেন। নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে দেশে ও বিদেশে অবৈধ সম্পদ অর্জন করেছেন।

এসএম/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।