রানা প্লাজা ও তাজরীন ফ্যাশন দুর্ঘটনা

শ্রমিকরা কতটুকু সহায়তা পেয়েছে, খতিয়ে দেখতে কমিটি হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ২০ আগস্ট ২০২৪
শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

রানা প্লাজা ও তাজরীন ফ্যাশন দুর্ঘটনায় শ্রমিকরা কতটুকু সহায়তা পেয়েছে তা খতিয়ে দেখতে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে রানা প্লাজা ও তাজরীন ফ্যাশন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এ কথা জানান শ্রম উপদেষ্টা। একই সঙ্গে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্বেও রয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের আমলে রানা প্লাজা ও তাজরীন ফ্যাশনস লিমিটেড দুর্ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত এবং নিহত হয়েছেন তাদের পরিবারের জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছে, তা কতটুকু সুষ্ঠুভাবে বাস্তবায়িত হয়েছে। বাস্তবে শ্রমিকরা কতটুকু উপকার পেয়েছে কিংবা পাননি। এ বিষয়ে তদন্ত করার জন্য সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করবো। সেই তদন্ত কমিটির বাস্তব চিত্রটা রিপোর্টের মাধ্যমে তুলে ধরবো।

এ তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তীতে শ্রমিকদের ক্ষতিপূরণ কিংবা পুনর্বাসনে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন উপদেষ্টা।

আরএমএম/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।