হল থেকে বের করার প্রতিবাদে শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১৮ আগস্ট ২০২৪

গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজের সাধারণ শিক্ষার্থীদের ‘রাজনৈতিক ট্যাগ’ লাগিয়ে হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদ ও অধ্যক্ষের পদত্যাগের দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

রোববার (১৮ আগস্ট) বিকেল ৪টার দিকে অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এতে নীলক্ষেত মোড় দিয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়।

হল থেকে বের করার প্রতিবাদে শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় অবরোধ

শিক্ষার্থীদের অভিযোগ, তারা হলের রাজনৈতিক কক্ষে থাকতেন। বাধ্য হয়ে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে যেতে হতো তাদের। এখন কলেজ প্রশাসন থেকে এসব শিক্ষার্থীকে হল থেকে চলে যাওয়ার কথা বলা হয়েছে। তাই বাধ্য হয়ে তারা সড়ক অবরোধ করেন।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে প্রিয়াঙ্কা নামের একজন বলেন, ‘আমরা রাজনৈতিক কক্ষে থাকতাম। ছাত্রলীগের নেত্রীরা কলেজ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আমাদের থেকে টাকা নিতো। রাজনীতি না করলেও আমাদের জোর করে রাজনৈতিক কর্মসূচিতে নিয়ে যাওয়া হতো। এখন আমাদের রাজনৈতিক ট্যাগ দিয়ে হল ছাড়তে বলা হয়েছে। আমরা তো রাজনীতি করিনি। আমাদের কেন হল ছাড়তে হবে?।’

এনএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।