বিএসএমএমইউ উপাচার্যের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ এএম, ১৬ আগস্ট ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন চিকিৎসকরা। একই সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে বিএসএমএমইউতে চিকিৎসাধীন শিক্ষার্থীদের বিনামূল্যে চিকিৎসারও দাবি জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের বটতলায় বৈষম্যবিরোধী চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ব্যানারে এ কর্মসূচি আয়োজিত হয়। সংক্ষিপ্ত সমাবেশের পর একটি মিছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদে গিয়ে শেষ হয়।

এ সময় চিকিৎসকরা বলেন, যেসব শিক্ষার্থী এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন, তাদের চিকিৎসা অবশ্যই বিনা পয়সায় করতে হবে। কারণ তারা এই স্বাধীনতা যুদ্ধে জয়ী। দেশ আজ তাদের। তাদের কথায় দেশ চলবে। আপনাদের কথায় আর চলবে না। আমরা ছাত্র-জনতার সঙ্গে আছি এবং থাকবো।

তারা আরও বলেন, স্বৈরাচারী প্রশাসনের পদত্যাগ করতে হবে। ২০১০ সাল থেকে আজ পর্যন্ত যত অন্যায়-অবিচার করা হয়েছে, তার ন্যায়বিচার করতে হবে।

এএএম/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।