এনবিআর চেয়ারম্যানসহ ১০ সচিবের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৪ আগস্ট ২০২৪

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার ১০ জন সচিব ও সচিব পদমর্যাদার কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে বুধবার (১৪ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সর্বশেষ চলতি বছরের ৭ জানুয়ারি অভ‌্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম‌্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়েছিল। সে হিসাবে তার মেয়াদের দেড় বছর বাকি ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের পতনের পর তার পদত‌্যাগের দাবি তোলেন এনবিআর কর্মকর্তারা।

এরই মধ‌্যে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ আগের সরকারের দেওয়া সব চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন

 

সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৭ অনুযায়ী তাদের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হওয়া অন্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মো. লোকমান হোসেন মিয়া, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব সত্যজিৎ কর্মকার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, রেলপথ মন্ত্রণালয় সচিব মো. হুমায়ুন কবীর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আলী হোসেন, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য (সচিব) মোহাম্মদ খায়রুল ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

আরএমএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।