বিসিএসের প্রশ্ন ফাঁসকারীদের সর্বোচ্চ শাস্তি চান সমন্বয়ক সারজিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৪ আগস্ট ২০২৪

বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম।

বুধবার (১৪ আগস্ট) রাতে নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে তিনি দাবি জানিয়েছেন।

বিসিএসের প্রশ্ন ফাঁসকারীদের সর্বোচ্চ শাস্তি চান সমন্বয়ক সারজিস

সারজিস আলম তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ৪৬তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষায় যারা প্রশ্ন ফাঁসের সাথে জড়িত ছিল এবং যারা সেই প্রশ্নগুলো কিনেছে সে সকল কালপ্রিটদের তথ্য নিয়ে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া ও শাস্তির আওতায় আনা হোক। কিন্তু বাকি ১০ হাজারের অধিক শিক্ষার্থী; যারা মেধা, পরিশ্রম এবং যোগ্যতা দ্বারা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে; ওই কালপ্রিটদের জন্য তাদের সাথে এত বড় অন্যায় করা কখনোই যৌক্তিক সমাধান হতে পারে না। এ দূর্নীতির দায় আপনাদেরকেই নিতে হবে৷

সারজিস আলম ঐ পোস্টে আরও লেখেন, একটি বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পাস করা যে কতটা অক্লান্ত পরিশ্রম ও সৌভাগ্যের বিষয় তা শুধু তারাই জানে যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়। তাই পিএসসি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়কে স্পষ্ট ভাবে বলতে চাই, যারা এই প্রশ্ন ফাঁস এবং প্রশ্ন ক্রয়ের সঙ্গে জড়িত ছিল তাদেরকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনুন৷ কিন্তু অন্য দশ হাজারের অধিক শিক্ষার্থীদের জীবন থেকে এক বছর নষ্ট করার কোনো অধিকার আপনাদের নেই।

এনএস/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।