চট্টগ্রামে আওয়ামী লীগ নেতা লেদুর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪৯ এএম, ১৪ আগস্ট ২০২৪

চট্টগ্রাম নগরীতে বায়েজিদ থানার অক্সিজেন এলাকার ভুমিদস্যু আওয়ামী লীগ নেতা আবদুল নবী লেদুর বিরুদ্ধে পৌনে এক কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার ১৩ আগস্ট দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক আবদুল মালেক।

মামলায় আসামি লেদুর বিরুদ্ধে ৭৬ লাখ ৬৪ হাজার ২৯১ টাকা জ্ঞাত আয়বহির্ভূত অর্জন করে ভোগদখল করা এবং ২৬ লাখ ১৪ হাজার ১২৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। আসামি আবদুল নবী লেদু চট্টগ্রাম নগরের বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন আবাসিক এলাকার হাজী ভবনের বাসিন্দা। তার বিরুদ্ধে সরকারি ভূমি দখল, বায়েজিদ-অক্সিজেন এলাকায় চাঁদাবাজিসহ নানা অপকর্মের দীর্ঘদিন ধরে অভিযোগ রয়েছে।

তিনি নিজেকে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-পরিচালক আতিকুল আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এমডিআইএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।