সড়ক নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশ, কমেছে শিক্ষার্থীদের উপস্থিতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৩ আগস্ট ২০২৪
ফাইল ছবি

শেখ হাসিনা সরকারের পতন ও পুলিশের কর্মবিরতিতে সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ শুরু করেন শিক্ষার্থীরা। টানা ছয়দিন পর অবশেষে সোমবার থেকে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন শুরু করেন।

ট্রাফিক পুলিশ কাজে যোগদান করায় সড়কে কমেছে শিক্ষার্থীদের সংখ্যা। তবে এখনো কিছু কিছু সড়কে ট্রাফিক পুলিশকে সহযোগিতা করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) সরেজমিনে রাজধানীর রামপুরা, বাড্ডা, কুড়িল এলাকা ঘুরে দেখা যায়, ট্রাফিক পুলিশের পাশাপাশি সড়কে এখনো কিছু শিক্ষার্থী কাজ করছেন। তবে মোড়ে মোড়ে এক থেকে দুজন ট্রাফিক পুলিশ রয়েছেন। এছাড়া রাজধানীর বিজয় সরণি এলাকায় ট্রাফিক পুলিশ, সেনাবাহিনীর সঙ্গে রেড ক্রিসেন্ট ও আনসার বাহিনীর সদস্যরা রয়েছেন।

এদিন রাজধানীর সব সড়কেই দেখা গেছে যানবাহনের উপস্থিতি। গণপরিবহনের সংখ্যাও অনেক বেড়েছে।

সড়ক শৃঙ্খলায় কাজ করছেন আমজাদ। তিনি জাগো নিউজকে বলেন, রাস্তায় গাড়ির উপস্থিতি বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বেড়েছে। ট্রাফিক পুলিশ আছে। আমরাও তাদের সহযোগিতা করছি।

বাইকচালক আহমেদ জাগো নিউজকে বলেন, ঢাকার রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি আমাদের জন্য স্বস্তি এনেছে। তবে শিক্ষার্থীরা এখনো দায়িত্ব পালন করছেন। তবে আগের তুলনায় তাদের উপস্থিতি কিছুটা কমেছে।

এএএম/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।