পুলিশের সর্বোচ্চ পদে ব্যাপক রদবদল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ১৩ আগস্ট ২০২৪

বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন পদে ব্যাপক রদবদল হয়েছে। বেশ কয়েকজনকে নতুন দপ্তর দেওয়া হলেও অধিকাংশকেই সরিয়ে পুলিশ অধিদপ্তর ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা পৃথক প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়েছে

রদবদল হওয়াদের মধ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ আলী মিয়াকে পুলিশ অধিদপ্তরে, অতিরিক্ত আইজিপি মো. তওফিক মাহবুব চৌধুরীকে পিবিআই প্রধান, অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ আনোয়ার হোসেনকে খাগড়াছড়ির এপিবিএন ট্রেনিং সেন্টারে, অতিরিক্ত ডিআইজি এ এফ এম আনজুমান কালামকে সিআইডিতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. কামরুল আহসান ও আরআরএফের কমান্ড্যান্ট ও অতিরিক্ত ডিআইজি শাহজাদা মো. আসাদুজ্জামানকে ঢাকায় পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে। এপিবিএন-৩ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. মাসুদ করিম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. শওকত আলী, এপিবিএন-৭ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি খো. ফরিদুল ইসলাম এবং সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন অর রশীদকে সরিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশে যুগ্ম কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

এদিকে পৃথক এক আদেশে পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলামকে সরিয়ে পুলিশ অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। এছাড়া রেলওয়ে পুলিশের ডিআইজি মো. শাহ আলমকে এসবি প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন

আরেক প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে ১২ জনকে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়া একজনকে ডিএমপি অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপিতে উপকমিশনার হিসেবে বদলি হওয়া ১২ কর্মকর্তা হলেন রাজশাহীর সারদা বিপিএর পুলিশ সুপার ফারুক আহমেদ, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার ও সুপারনিউমারারি অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত খোন্দকার নজমুল হাসান, এসবি ঢাকার পুলিশ সুপার ও সুপারনিউমারারি অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ রবিউল হোসেন ভূইয়া, পুলিশ স্টাফ কলেজের পুলিশ সুপার ও সুপারনিউমারারি অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত সুফিয়ান আহমেদ, খুলনা পিটিসির পুলিশ সুপার মো. ইসরাইল হাওলাদার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) উপকমিশনার মো. জুলফিকার আলী হায়দার, রংপুর পিটিসির পুলিশ সুপার আমিনুল ইসলাম, সিআইডির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ রিয়াজুল হক, পুলিশ টেলিকম ঢাকার পুলিশ সুপার মো. শাহরিয়ার আলী, নৌ পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ রুহুল কবীর খান, সিআইডির বিশেষ পুলিশ সুপার রওনক জাহান ও পিবিআইয়ের পুলিশ সুপার রওনক আলম। এ ছাড়া এসবি ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার ও সুপারনিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ জসীম উদ্দিনকে অতিরিক্তি উপকমিশনার হিসেবে ডিএমপিতে বদলি করা হয়েছে।

টিটি/এমআরএম/এমএমএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।