সহিংসতার পূর্ণ ও নিরপেক্ষ তদন্ত চান জাতিসংঘ মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ এএম, ১৩ আগস্ট ২০২৪
জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস/ফাইল ছবি

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে অন্তর্ভুক্তিমূলক করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, সহিংসতার ঘটনার পূর্ণ ও নিরপেক্ষ তদন্ত প্রয়োজন।

মঙ্গলবার (১৩ আগস্ট) নিউইয়র্কে এক বিবৃতিতে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশ যখন সংসদ নির্বাচনের দিকে এগোচ্ছে, অন্তর্বর্তী সরকারকে আগামী সপ্তাহগুলোতে নারী, যুবক এবং জনগণের পাশাপাশি সংখ্যালঘু ও আদিবাসী সম্প্রদায়ের কণ্ঠস্বরকে বিবেচনায় নেওয়া উচিত বলে মনে করি।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বাংলাদেশে শান্তিপূর্ণ ও সংসদ নির্বাচন আয়োজনে অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের প্রতি তিনি (জাতিসংঘ মহাসচিব) পুরোপুরি সংহতি প্রকাশ করেছেন এবং তাদের মানবাধিকারের প্রতি পরিপূর্ণ সম্মান প্রদর্শনের আহ্বান জানিয়েছেন।

সবধরনের সহিংস কর্মকাণ্ডের জন্য একটি পূর্ণ, স্বাধীন, নিরপেক্ষ এবং স্বচ্ছ তদন্তের প্রয়োজনীয়তার ওপর জোর দেন আন্তোনিও গুতেরেস।

আইএইচআর/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।