দুর্গাপূজার ছুটি ৩ দিন করার সুপারিশ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১২ আগস্ট ২০২৪
স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন

দুর্গাপূজার ছুটি বাড়িয়ে তিনদিন করার সুপারিশ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

সোমবার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে সনাতন ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

নেতাদের সঙ্গে বৈঠকের বিষয় তিনি বলেন, ওনারা কয়েকটা দাবি দিয়েছেন, সেগুলো অনেক পুরোনো, নতুন বিষয় নয়। ওনারা আমার কাছে এইটুকু প্রমিস করেছেন, যারা বুঝে না বুঝে আন্দোলন করার চেষ্টা করছেন, সেটা সঠিক নয়। আমরা হয়তো তাদের সঙ্গে বৃহৎ পরিসরে কথা বলব।

উপদেষ্টা বলেন, ‘আমি মনে করি দুর্গাপূজায় দুই বা তিনদিন ছুটি দিতে অসুবিধা কী? এই ছুটি তো শুধু ওনাদের জন্য নয়। ছুটি পেলে আমরা একটু ঘুরে টুরে আসলাম কক্সবাজার বা এখানে ওখানে। আমি বলছি আমি তো ডিসিশন মেকার নই, আমি এটা সচিব মহোদয়কে বলেছি উনারা যে দাবিগুলো দিয়েছেন সেগুলো নোট করতে, ক্যাবিনেট মিটিং যখন হবে আলোচনা করব।’

‘ক্যাবিনেটে যা এখন করা যায় তাই হবে। যেগুলো এখন করা যাবে না, যেগুলো সংবিধানের কিছু বিষয় আছে, আমাদের তো সংবিধান পরিবর্তন করার কোনো প্রভিশন নেই। এটা আমাদের সুপারিশে থাকবে সংবিধানের যদি কখনো হাত লাগানো হয়, সংবিধানের অনেক বিষয় আমাদের হাত লাগাতে হবে। আমরা ডিক্টেটরশিপ চাই না, আমরা জবাবদিহি সরকার চাই।’

সাখাওয়াত হোসেন বলেন, ‘আমি এই মন্ত্রণালয়ের পক্ষ থেকে শক্তভাবে সুপারিশ করব- অন্তত দুর্গাপূজায় যেন তিনদিন ছুটি হয়, তিনদিন না হলে কমপক্ষে দুদিন যেন ছুটি হয়।

জন্মাষ্টমীর সময় নিবিড় নিরাপত্তা দেওয়া হবে। যাতে কোনো ধরনের কিছু না হয়। এ বিষয়ে জেলাগুলোতে নির্দেশনা পাঠিয়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

আরএমএম/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।