ভাষা শহীদদের প্রতি প্রধান বিচারপতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ১২ আগস্ট ২০২৪
শহীদ মিনারে প্রধান বিচারপতির শ্রদ্ধা

জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের ২৫ তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

সোমবার (১২ আগস্ট) সকাল পৌনে নয়টার দিকে জাতীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানান তিনি। এসময় তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

তার সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলাম, হাইকোর্টের বিচারপতি ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ সুপ্রিম কোর্টের অন্যান্য কর্মকর্তারা।

ভাষা শহীদদের প্রতি প্রধান বিচারপতির শ্রদ্ধা

এর আগে, সকাল সাতটার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি। পর সাভার থেকে ফিরে প্রধান বিচারপতি সকাল ৮টা ৪৫ মিনিটে জাতীয় শহীদ মিনারে পৌঁছান এবং পুষ্পস্তবক অর্পণ করেন।

রোববার (১১ আগস্ট) দুপুর সোয়া ১টার দিকে শপথ গ্রহণ করেন নতুন প্রধান বিচারপতি। বঙ্গভবনে তাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শপথ গ্রহণের পরপরই নতুন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ সুপ্রিম কোর্টে নিজ দপ্তরে যান। এসময় উপস্থিত সবাইকে অভিনন্দন জানিয়ে প্রধান বিচারপতি বলেন, আপনাদের সবাইকে অভিনন্দন। আপনাদের সবাইকে গণজাগরণের অভিনন্দন।

এফএইচ/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।