বাড্ডায় সড়ক বিভাজকে গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১১ আগস্ট ২০২৪
প্রগতি সরণিতে সড়ক বিভাজকে গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা/ ছবি- জাগো নিউজ

রাজধানীর প্রগতি সরণির মধ্য বাড্ডায় সড়ক বিভাজকে গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা। তারা এ সড়ক বিভাজকে প্রায় ৩০০ গাছ লাগাচ্ছেন। এ কাজে সহযোগিতা করছেন স্থানীয় বাসিন্দারা।

রোববার (১১ আগস্ট) বিকেলে সরেজমিনে দেখা যায়, বাড্ডা লিংক রোড থেকে উত্তর বাড্ডা পর্যন্ত সড়ক বিভাজকে বিভিন্ন প্রজাতির গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা। গড়ে পাঁচ ফুট দূরত্বে একেকটি গাছ লাগানো হচ্ছে। শিক্ষার্থীদের এ কাজে সহযোগিতা করছেন মধ্য বাড্ডার স্থানীয় কয়েকজন বাসিন্দা।

মধ্য বাড্ডার এক বাড়ির মালিক রাজিব উদ দৌলা। স্থানীয় চারজনকে সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছেন তিনি। জাগো নিউজকে রাজিব উদ দৌলা জানান, প্রগতী সরণিতেই তার বাড়ি। সময় পেলেই সড়ক বিভাজকের ফাঁকা স্থানে তিনি গাছ লাগান। এ সময় কয়েকটি বট, দেবদারু গাছ দেখিয়ে তিনি এগুলো লাগিয়েছেন বলে জানান।

তিনি বলেন, আজ বিকেলে শিক্ষার্থীরা সড়ক বিভাজকে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে। তাদের এ উদ্যোগ দেখে বাসায় বসে থাকতে পারিনি। শাবল ও লোকজন নিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করতে চলে এসেছি।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আল-আমিন। মধ্য বাড্ডায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছেন এবং গাছগুলো ঠিকমতো লাগানো হচ্ছে কি না তাও তদারকি করছেন। আল-আমিন বলেন, আমরা আজ বোটানিক্যাল গার্ডেন থেকে ৩০০ গাছ সংগ্রহ করেছি। এগুলো প্রগতি সরণিতে লাগানো হবে। আমাদের এ কাজে স্থানীয়রা সহযোগিতা করায় তাদের ধন্যবাদ।

এমএমএ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।