অস্বচ্ছতা যেখানেই আছে সেটা আমরা দূর করবো: উপদেষ্টা শারমীন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০০ পিএম, ১১ আগস্ট ২০২৪
সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মন্ত্রণালয়ে কাজ করার সুযোগ দিতে চান জানিয়ে অন্তর্বর্তী সরকারের সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, অস্বচ্ছতা যেখানে আছে সেটা আমরা দূর করবো। স্টেকহোল্ডারদের অংশীদার করবো, যাতে করে স্বচ্ছতা তৈরি হয় এবং জবাবদিহি নিশ্চিত হয়।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা।

আপনারা কী ধরনের সংস্কার করবেন? সাংবাদিকদের পক্ষ থেকে এমন প্রশ্ন করা হলে শারমীন মুরশিদ বলেন, আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, আমাদের অন্তর্বর্তী সরকারের বড় যে জায়গাটা আছে সেই জায়গাটা মাথায় রাখবো। সেই পলিসিটা আমি মাথায় রাখবো, মন্ত্রণালয়কে বুঝতে চেষ্টা করবো এবং চেষ্টা করবো শুধরে নেওয়ার ও পরিবর্তন করার।

তিনি বলেন, অস্বচ্ছতা যেখানে আছে সেটা আমরা দূর করবো। স্টেকহোল্ডারদের অংশীদার করবো। সেখানে এদের কী মনিটরিং মেকানিজম আছে আমি বুঝবো। প্রয়োজন হলে আমরা নতুন মনিটরিং মেকানিজম অন্তর্ভুক্ত করবো।

আরও পড়ুন

তিনি আরও বলেন, যে সম্পদ আছে, বাজেট আছে সেটা ব্যবহার হচ্ছে কীভাবে, সেটা বুঝতে হবে। ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টিবিলিটি (অর্থনৈতিক স্বচ্ছতা) আমরা দেখবো। দুর্নীতির যে জায়গাটা, ব্যক্তি পর্যায়ের স্টাফদের ইন্টিগ্রেটি সেটা নিশ্চয়ই দেখবো।

এই উপদেষ্টা বলেন, একটা বড় জায়গা আমার জন্য হচ্ছে এই যে একটা মাস এই বাচ্চারা এভাবে লড়লো। ওরা আমাদের বীরসন্তান। ওদের মতো সাহসী আর কেউ নেই আমাদের এ দেশে।

'আমার ইচ্ছে থাকবে আমরা যে পরিবর্তনগুলো আনবো সেখানে তরুণদের কেন্দ্র করে একটি বড় পরিকল্পনা নেওয়ার। তাদের এটার সঙ্গে যেন সম্পৃক্ত করতে পারি। তাদের আমি মন্ত্রণালয়ে কাজ করার একটা সুযোগ করে দিতে চাই' বলেন শারমীন এস মুরশিদ।

এমএএস/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।