চাকরি ফেরত চান চাকরিচ্যুত পুলিশ সদস্যরা, আন্দোলনের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১০ আগস্ট ২০২৪

বিগত সরকারের আমলে বিভিন্ন কারণে চাকরিচ্যুত পুলিশ সদস্যদের চাকরিতে পুনর্বহাল করে তাদের পোশাক ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন চাকরিচ্যুত পুলিশ সদস্যরা। একই সঙ্গে চাকরিতে পুনর্বহাল না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

শনিবার (১০ আগস্ট) রাজধানীর ফুলবাড়ীয়া পুলিশ সদর দপ্তরের সামনে এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

এসময় চাকরিচ্যুত পুলিশ সদস্যদের সমন্বয়ক এসআই তৌহিদ বলেন, বিগত সরকারের আমলে বিভিন্ন কারণে নানাভাবে আমাদের হয়রানি করে চাকরিচ্যুত করা হয়েছে। কেউ ফেসবুক কোনো পোস্ট দেওয়ার কারণে চাকরিচ্যুত হয়েছে। কেউবা কোনো পোস্টে কমেন্ট করে চাকরিচ্যুত হয়েছে। কারণ ছাড়াও বিভিন্ন জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি বলেন, অনেক সসদস্যদের নামে মাদক সেবনের অভিযোগ তুলে চাকরিচ্যুত করা হয়েছে। আমাদের সঙ্গে বৈষম্য করা হয়েছে। আমরা এই বৈষম্য চায় না। আমরা চায় জনগণের পুলিশ হয়ে কাজ করতে। জনগণের পুলিশ হয়ে কাজ করছিলাম বলেই আমাদের চাকরিচ্যুত করা হয়েছে।

চাকরিচ্যুত পুলিশ সদস্যদের সমন্বয়ক তৌহিদ আরও বলেন, আমরা বৈষম্য চায় না। আমরা চায় আমাদের চাকরি ফিরিয়ে দেওয়া হোক। আমরা আমাদের পোশাক ফেরত চায়। তা নাহলে আমরা কঠোর আন্দোলনে নামবো। হয় আমাদের পোশাক ফিরিয়ে দিতে হবে না হলে বিষ কিনে দিতে হবে।

এদিকে দুপুর ১টার পর মানববন্ধন কর্মসূচি শুরু হলে তাদের পুলিশ সদর দপ্তরে ডাক দেন নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম। এরপর আন্দোলনরতদের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ সদর দপ্তরে প্রবেশ করেন। এ সময় মানববন্ধন সাময়িক স্থগিত করা হয় এবং প্রতিনিধি দলের সু-বার্তা পেলে মানববন্ধন স্থগিত করা হবে বলে জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি দিয়ে মানববন্ধন চলবে বলেও জানান আন্দোলনকারীরা।

টিটি/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।