শিক্ষার্থীদের পদত্যাগের আহ্বান প্রধান বিচারপতির ওপর ছেড়ে দিলাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ১০ আগস্ট ২০২৪

দুপুরের মধ্যে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের পদত্যাগে শিক্ষার্থীদের দাবির বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, প্রধান বিচারপতির কী করা উচিত এটা উনার বিবেচনার ওপর ছেড়ে দিলাম।

শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপদেষ্টা এ কথা জানান।

শিক্ষার্থীরা প্রধান বিচারপতিকে পদত্যাগের জন্য দুপুর ১টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইন উপদেষ্টা বলেন, এটা তো ছাত্র জনতার বিপ্লব। এ আন্দোলনে অসংখ্য ছাত্রের প্রাণ ঝরেছে। এখনো আবু সাঈদ, মুগ্ধ এবং ছয় বছরের একটি শিশু মারা যাওয়ার কথা যখন পড়ি, আমরা খুবই আবেগাপ্লুত হয়ে যাই। এই আবেগকে নেতৃত্ব দিচ্ছে, প্রতিনিধিত্ব করছে আমাদের সমন্বয়করা।

তিনি বলেন, এত বড় একটা গণআন্দোলন। ১৬-১৭ বছর ধরে জেঁকে থাকা এত শক্তিশালী, নির্মম একটা সরকারপ্রধানকে পালিয়ে চলে যেতে হয়েছে। ওই রকম একটি জায়গা থেকে প্রত্যাশা ব্যক্ত করার পর, আহ্বান আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত, এটা উনার বিবেচনার ওপর আমি ছেড়ে দিলাম।

আরএমএম/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।