ভোটাধিকার ফিরিয়ে আনতে এই সরকার কাজ করবে: উপদেষ্টা নাহিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৭ পিএম, ০৮ আগস্ট ২০২৪
অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম/ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, এই অন্তবর্তী সরকারের প্রথম ও প্রধান লক্ষ্য হচ্ছে একটা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা। আমরা গণতান্ত্রিক পরিবেশ প্রতিষ্ঠা করবো। বাংলাদেশের মানুষ দীর্ঘদিন ধরে ভোটাধিকার থেকে বঞ্চিত। ভোটাধিকার ফিরিয়ে আনতে এই সরকার কাজ করবে। তার আগে নির্বাচন কমিশন থেকে শুরু করে অন্যান্য কাঠামোর সংস্কার প্রয়োজন। না হলে বাংলাদেশের মানুষের অধিকার লঙ্ঘিত হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে বঙ্গভবনে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ার পর প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

দেশের সর্বকনিষ্ঠ এই উপদেষ্টা বলেন, যে প্রতিশ্রুতির ভিত্তিতে এটা বাস্তবায়ন হয়েছে এটা বাস্তবায়ন করবো। যারা গুম-খুন লুটপাটে জড়িত তাদের বিচার করা হবে। দ্রুতসময়ে আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা হবে ও জননিরাপত্তা নিশ্চিত করা হবে। পাশাপাশি জনদুর্ভোগ দূর করা হবে।

তিনি বলেন, এই কাজগুলা সরকারের প্রথম কাজ হবে। আমরা বলেছিলাম রাষ্ট্র পুনর্গঠন করা হবে। রাষ্ট্র সংস্কারের কাজটি আমাদের করতে হবে। পুরো বাংলাদেশকে নতুন করে আমাদের সাজাতে হবে। ছাত্রদের নিয়ে একটা নতুন বাংলাদেশ গড়বো।

এমওএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।