নতুন আইজিপি কে এই ময়নুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৭ আগস্ট ২০২৪
নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম

বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মো. ময়নুল ইসলামকে।

মঙ্গলবার (৬ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

গণআন্দোলনে ক্ষমতার পালাবদলের পর দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি যখন ভেঙে পড়েছে, তখন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে সরিয়ে পুলিশের শীর্ষ পদে এই পরিবর্তন আনা হয়।

৫৮ বছর বয়সী নতুন আইজিপি ময়নুল ইসলাম পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন ১৯৯১ সালের ১ জানুয়ারি। এক সময় তিনি র্যাবেও দায়িত্ব পালন করেছেন।

আইজিপির দায়িত্ব পাওয়া ময়নুল ইসলামের স্বাভাবিক অবসরের বয়সে পৌঁছাতে বাকি আছে আর আট মাস।

বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা বেশ কয়েকজন অতিরিক্ত আইজিপিকে ডিঙিয়ে ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট ময়নুলকে পুলিশের নেতৃত্বে আনা হলেও সিভিল সার্ভিস ক্যাডারে জ্যেষ্ঠতার বিবেচনায় তিনি অনেকের চেয়ে এগিয়েই ছিলেন।

ময়নুল ইসলাম বিসিএস (পুলিশ) ক্যাডারের ১২তম ব্যাচের কর্মকর্তা বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ময়নুল ইসলামকে পুলিশ মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়েছে।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

গত ৫ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আরও এক বছর চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল।

টিটি/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।