গণভবনের মূল ফটকে তালা, দেওয়াল ভেঙে ঢুকছে উৎসুক জনতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৬ আগস্ট ২০২৪

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর গতকাল সোমবারের মতো আজ মঙ্গলবারও গণভবনে প্রবেশ করছেন উৎসুক জনতা। তবে আজ গণভবনের মূল ফটক বন্ধ করা হয়েছে। এ অবস্থায় উৎসুক জনতাকে দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করতে দেখা গেছে।

jagonews24

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে সোমবার ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কর্মসূচি ঘিরে সকাল থেকেই দলে দলে ছাত্র-জনতা ঢাকায় ঢুকতে থাকে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ঢাকার বিভিন্ন সড়ক দখলে নেয় আন্দোলনকারীরা।

গণভবনের মূল ফটকে তালা, দেওয়াল ভেঙে ঢুকছে উৎসুক জনতা

দুপুরের দিকে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ করে দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ে চারদিকে। দুপুর আড়াইটার পর থেকে হাজার হাজার মানুষ গণভবনে ঢুকতে শুরু করেন। ওইদিন দুপুরে গণবিক্ষোভের মুখে পদত্যাগ করে ছোট বোনকে নিয়ে ঢাকা ছাড়েন শেখ হাসিনা।

এদিকে, গতকাললের মতো আজ মঙ্গলবারও উৎসুক জনতাকে গণভবনে প্রবেশ করতে দেখা গেছে। মূল ফটক বন্ধ থাকায় গণভবনের দেয়াল ভেঙে উৎসুক জনতা ভেতরে প্রবেশ করছেন।

গণভবনের মূল ফটকে তালা, দেওয়াল ভেঙে ঢুকছে উৎসুক জনতা

সাভার থেকে এসেছেন কলেজ শিক্ষার্থী আজমাইন হোসেন। তিনি জাগো নিউজকে বলেন, ইতিহাসের সাক্ষী হতে এসেছি। গতকাল আসতে পারিনি, তাই আজ এলাম।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, দেয়াল ভেঙে ও টপকিয়ে এখনো হাজারো মানুষ গণভবনে অবস্থান করছেন। অনেকে আবার দেয়ালের বাইরে দাঁড়িয়ে একনজর উঁকি দিয়ে দেখছেন গণভবরের ভেতরের দৃশ্য। উৎসুক জনতাকে সামাল দিতে হিমশিম খেতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

এমওএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।